With Myself

With Myself
"কত কি করার আছে বাকি "

Friday, August 31, 2012

( )



পাহাড়ের চূড়ায় মেঘ এসে বসলে, মনে প্রেমের আহ্লাদিত অশ্রু কাহন।
( প্রতিদিনের পোস্ট যেন উষ্ণপ্রস্রবণ, বাষ্পে চিঠির অক্ষর মুছে যায়। )


আগেও বলেছি বারবার তোমায়, অপূর্ব রায়,  কলমের কালির ইঙ্গিত বুঝিনি।
( অপর্ণার চোখের কাজল থেকে যদি একটু কালি ধার করে নিতে ;)


স্বপ্নের পাখীরা নীলকণ্ঠ; পারিজাতের পরাগ রেণুর বাহক।
( অজানা স্বপ্নের গর্ভকেশরে উপ্ত বীজ, প্রতিরাতের আধঘুমে দুর্যোগ।)


দুরুহ রজনীর দেশে, প্রতি চিলেকোঠায় খোদাই করে দিও, “ন হন্যতে !”
(মধুবনে রাত আসে, অচেনা চাঁদ হাসে, শুধু মনের ক্যানভাসে ক্লান্ত বিছানা।)


কবিদের শান্ত হতে হয়, লেখার গরমিলে শেষ যবনিকা টানতে, পাঠকের কাছে;
(অশান্ত সমুদ্রে ভাবনার খেয়া ডোবে না, ক্রোধ তরঙ্গে পুড়ে যায়।)

একটা ধার করা চেতনা; আমার ভাই, আমার বন্ধু, অগণিত মানুষের মনে সংশয়।
(সবাই আমাকে জীবিত দেখতে চায়, আমি প্রাণোচ্ছল হেমন্তের মৃত।)


আমি বাঁচতে চাই; বাঁচা আমার গর্ব, আমার অনুপ্রেরণা, আমার অধিকার।
(আমি মরতে চাই না তবু তিলে তিলে মৃত্যু আমার জন্মগত অধিকার।)

No comments:

Post a Comment